• Breaking News

    Wednesday, January 16, 2019

    তৃণমূলে আলো ছড়াচ্ছে মাছিমপুর কামিল মুনছুর হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা

    প্রথম ছবিতে সাবেক উপজেলা নির্বাহী অফিসার ও নোয়াখালীর এডিসি আবু ইউসুফ, ২য় ছবিতে সাবেক উপজেলা নির্বাহী অফিসার ও যুগ্ন সচিব কাজী মাহাবুবুল আলম, তৃতীয় ছবিতে রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মোহাম্মদ রিজাউল করীম ও রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ তোতা মিয়।
    আমার লক্ষ্মীপুর ডট কম, রামগঞ্জ, ১৬ জানুয়ারী: মাছিমপুর কামিল মুনছুর হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা আধুনিক ও ইসলামি শিক্ষা ব্যাবস্থার এক অনন্য শিক্ষা প্রতিষ্ঠান। তৃণমুলে আলো চড়ানোর জন্য ও দ্বীনি শিক্ষায় সমাজের এতিম ও অবহেলিত শিশুদের জন্য প্রতিষ্ঠিত হওয়া মাদ্রাসাটি বর্তমানে উপজেলাব্যাপি দৃষ্টান্ত হিসাবে স্বীকৃতির দ্বারপ্রান্তে। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগীতায় রামগঞ্জ ডাকবাংলা মসজিদের খতীব ও রায়পুর আলীয়া মাদ্রাসা প্রাক্তন অধ্যক্ষ মাওলানা মুনছুর আহম্মেদের জেষ্ঠ সন্তান পর্তুগাল প্রবাসী মহিউদ্দিন জহিরের সার্বিক ব্যাবস্থাপনায় ইতোমধ্যে মাদ্রাসা-এতিমখানার কাজ শেষ হওয়ার পাশাপাশি বর্তমানে মাদ্রাসা সংলগ্ন মসজিদের নিমার্ন কাজও প্রায় শেষ হওয়ার পথে। গত বছরের শেষদিকে মাদ্রাসার একটি কক্ষে এতিম শিক্ষার্থীদের জন্য “অন্বেসা গ্রন্থাগার” স্থাপিত হয়েছে।
    রামগঞ্জ উপজেলার ৫নম্বর চন্ডিপুর ইউনিয়নের মাছিমপুর কামিল মুনছুর হাফেজিয়া এতিমখানা ও মাদ্রাসায় আবাসিক/অনাবাসিক শিক্ষার্থীদের জন্য খুব ক্ষুদ্র আকারে নির্মান কাজ শুরু হলেও মাদ্রাসাটির প্রতিষ্ঠাতা মহি উদ্দিন জহিরের অক্লান্ত পরিশ্রমে ও আর্থিক অনুদানে মানবসেবার এক অনন্য দৃষ্টান্ত স্থাপিত হয়েছে।
    সাবেক উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহাবুবুল আলমের উপস্থিতিতে ২০১৪ইং সনের ১৩ মার্চ মাদ্রাসা ও এতিমখানার ভিত্তি প্রস্তর স্থাপিত হয়। পরবর্তিতে সাবেক সাংসদ লায়ন এম এ আউয়াল, রামগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আ.ক.ম রুহুল আমিন,  রামগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চু, সাবেক চেয়ারম্যান বেলাল আহম্মেদ, সাবেক উপজেলা নির্বাহী অফিসার আবু ইউসুফ, বর্তমান উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মোহাম্মদ রিজাউল করীম, রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ তোতা মিয়া, চন্ডিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল হোসেন ভুইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান ভূইয়া, দৈনিক লাখো কণ্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক ফরিদ আহম্মেদ বাঙ্গালীর সার্বিক তদারকি ও আন্তরিকতায় বর্তমানে মাছিমপুর কামিল মুনছুর হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা কর্তৃপক্ষ সরকারী সকল নিয়ম মেনে কাজ চালিয়ে যাচ্ছেন।
    এ ব্যাপারে পর্তুগাল প্রবাসী ও মাদ্রাসার প্রতিষ্ঠাতা মহি উদ্দিন জহির জানান, ছোট বেলা থেকেই স্বপ্ন ছিলো অসহায়, গরীব-ছিন্নমূল ও এতিমদের জন্য ভালো কিছু করার। আমার বাবা রামগঞ্জ ডাক বাংলা জামে মসজিদের খতীব ও রায়পুর আলীয়া মাদ্রাসার প্রাক্তন অধ্যক্ষ মাওলানা মুনছুর আহম্মেদ আমার সে আশার প্রতিফলন ঘটিয়েছেন। আমার বাবার অক্লান্ত পরিশ্রম ও স্থানীয় সমাজসেবক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গের সহযোগীতায় মাদ্রাসাটি শিক্ষা প্রসারে আরো এগিয়ে যাবে বলে বিশ্বাস করি।
    বর্তমানে যাদের অক্লান্ত পরিশ্রম ও সহযোগীতায় এগিয়ে যাচ্ছে মাছিমপুর কামিল মুনছুর হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা তারা হলেন, বিশিষ্ট সমাজ সেবক ও উপজেলা আওয়ামীলীগের সদস্য ইকবাল হোসেন পাটওয়ারী, বিশিষ্ট রাজনীতিবিদ ইসমাইল হোসেন ফরাজী, মাছিমপুর বাংলা বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি জনাব ইব্রাহিম শেখ স্বপন, বিশিষ্ট সমাজ সেবক ও মধ্যে মাছিমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি কামাল পন্ডিত, আলহাজ্ব আবদুল হক, ইউসুফ গাজী, হাজী জহিরুল ইসলাম, ড.খ.খ এর ম্যানেজার (কাতার) আবদুর রহমান আইচ, কাতার প্রবাসী সোহাগ রাব্বানী, প্রবাসী খোকন ভূইয়া, করিম চকিদার, শিক্ষক মিলন পাটোওয়ারী, ফাহাদ পাটওয়ারী, বিশিষ্ট সমাজসেবক শরীফ ভাবনী, সাবেক ইউপি সদস্য মিজানুর রহমান ও জহির চৌকিদারসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ।
    নিউজ: এডমিন।

    No comments:

    Post a Comment

    About

    প্রতিষ্ঠাতা
    মোঃ মহিউদ্দিন ( জহির)
    লিসবন-পর্তুগাল.

    পরিচালক
    আলহাজ্জ মাওলানা মুনছুর আহাম্মেদ
    গ্রাম - মাছিমপুর,পোঃ কামার হাট,
    রামগঞ্জ,লক্ষীপুর।
    হাফেজ জসিমউদ্দিন
    গ্রাম - মাছিমপুর,পোঃ কামার হাট,
    রামগঞ্জ,লক্ষীপুর।

    Help

    আলহামদুলিল্লাহ্‌ মাছিমপুরের কামিল মুনছুর হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা প্রাঙ্গন এ বায়তুর রহমান মসজিদ এর কাজ চলিতেছে -----, প্রত্যেক মুসলমান ভাইকে মসজিদের অসমাপ্ত কাজ যাতে সুন্দর ভাবে শেষ করতে পারি ,,তাই মসজিদের কাজের জন্য সহযোগিতা করার জন্য বিনীত ভাবে অনুরোধ রইল ।
    এতিমখানা
    #একাউন্ট্ নাম : কামিল মুনছুর হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা।
    #একাউন্ট্ নম্বর: ২১৮২
    জনতা ব্যাংক বাংলাদেশের লিমিটেড, রায়পুর শাখা,রায়পুর - লক্ষীপুর।
    #সরাসরি যোগাযোগ :০০৮৮০১৭১২৯৬৬৯২৩
    সবাই দোয়া করবেন আল্লাহ্ ঘর পবিত্র মসজিদের জন্য।
    আমরা যেন অল্প সময়ের মধ্যে মসজিদের কাজ শেষ করতে পারি।
    আল্লাহ আমাদের মসজিদ কে কবুল করেন। আমিন।

    Contact

    পরিচালক
    আলহাজ্জ মাওলানা মুনছুর আহাম্মেদ
    গ্রাম - মাছিমপুর,পোঃ কামার হাট,
    রামগঞ্জ,লক্ষীপুর।
    দেশে যোগাযোগের নাম্বার - ০১৭১২৯৬৬৯২৩
    ইউরোপ এ যোগাযোগ
    মোঃ মহিউদ্দিন ( জহির) প্রতিষ্ঠাতা
    লিসবন-পর্তুগাল.
    যোগাযোগের নাম্বার,- ০০৩৫১৯২০৫৫৪৬২৪
    ইমেইল-umohi87@ yahoo.com